এ কি কাণ্ডঃ রাস্তা থেকে ইংরেজী ১ম পত্রের ২৫ টি খাতা উদ্ধার

  16-02-2018 04:36AM

পিএনএস ডেস্ক: বৃহষ্পতিবার রাত সাড়ে ৮ টার সময় জয়পুরহাট শহরের পাঁচবিবি সড়কের পোষ্ট অফিসের সামনে ও জোড়া কালিমন্দির এলাকা থেকে রাস্তায় পড়ে থাকা অবস্থায় চলতি এসএসসি পরীক্ষার ইংরেজী ১ম পত্রের ২৫টি খাতা উদ্ধার করা হয়েছে।

জয়পুরহাট থানার পরিদর্শক (তদন্ত) মমিনুল হক নিশ্চিত করে বলেন, জয়পুরহাট চিনিকল কেজি ও উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক (পরীক্ষক কোড নং-৬০২৭) গোলাম সরোয়ার শামিমসহ ১২ জন শিক্ষক বৃহস্পতিবার মাইক্রোবাসে রাজশাহী থেকে ইংরেজী ১ম পত্রের খাতা গুলো নিয়ে ফিরে আসেন। জয়পুরহাটে আসার পর কেন্দ্রিয় মসজিদ চত্বর এলাকায় নিজ নিজ ২৫০ টি করে খাতা ভাগ করে নিয়ে যান। এ সময় রিকশায় যাওয়ার পথে বস্তার মুখ খুলে গিয়ে শিক্ষক গোলাম সরোয়রের ৭৭ টি খাতা পড়ে গেলেও জানতে পারেননি।

জোড়া কালিমন্দির এলাকায় প্রথমে ২১ টি খাতা পেয়ে এক অটো চালক থানায় জমা দেন। এরপর পোষ্ট অফিসের সামনে বোর্ডের একটি নির্দেশনা পত্রসহ আরো ৪ টি খাতা পড়ে থাকা অবস্থায় পান স্থানীয় রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি গোলাম হক্কানী। এ খাতাগুলোও থানায় জমা দেওয়া হয়।

গোলাম সরোয়ার ঘটনা স্বীকার করে বলেন, ২৫০টি খাতার মধ্যে ৭৭ টি খাতা বস্তার মুখ খুলে রাস্তায় পড়ে গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৫টি খাতার হদিস পাওয়া গেলেও বাকী খাতার হদিস এখনও পাওয়া যায়নি। খাতা হারানোর বিষয়টি নিয়ে গোলাম সরোয়ার জয়পুরহাট থানায় একটি সাধারন ডায়রি করেছেন বলে জানান পরিদর্শক (তদন্ত) মমিনুল হক। এ ব্যাপারে শহরে মাইকে খাতা হারানোর নিয়ে একটি মাইকিং করা হচ্ছে।

পুলিশ সুপার রশীদুল হাসান জানান, খবর পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য থানাকে নির্দেশ দিয়েছি। জয়পুরহাটে ইংরেজী ১ম পত্র বিষয়ের প্রধান পরীক্ষক হচ্ছেন, দোগাছী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রাজ্জাক আলী মন্ডল ( পরীক্ষক নং-১৪০২)। একজন প্রধান পরীক্ষকের অধীনে ২০ জন পরীক্ষক থাকেন। তার একজন হচ্ছেন গোলাম সরোয়ার।

সূত্র: ইত্তেফাক


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন