বেরোবিতে বঙ্গবন্ধু-চেয়ার ও প্রতিকৃতি স্থাপনের ঘোষণা

  18-02-2018 08:37PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সম্মানার্থে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) বঙ্গবন্ধু-চেয়ার স্থাপনের ঘোষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। আজ রবিবার বেলা সাড়ে ১১টায় গণিত বিভাগের গ্যালারী কক্ষে বিশ্ববিদ্যালয়‘বঙ্গবন্ধু পরিষদ' আয়োজিত সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন তিনি।

তিনি আরো বলেন, এই বিশ্ববিদ্যালয়ে দ্রুত বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হবে। এছাড়াও সকলের প্রতি আহ্বান করে বলেন, বঙ্গবন্ধুর অবদান এবং আদর্শকে আমাদের ধারন এবং লালন করে নিজেকে গঠন করতে হবে, একই সাথে বঙ্গবন্ধুর জীবনাদর্শ কেন্দ্রিক গবেষণা করার প্রতিও আহ্বান জানান তিনি ।

গণিত বিভাগের অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান এর সভাপতিত্বে ‘বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন’ র্শীষক আয়োজিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক ড. মিল্টন বিশ্বাস। এতে বক্তব্য রাখেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব মোঃ মশিয়ার রহমান।

সেমিনারে উপস্থিত ছিলেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান কমলেশ চন্দ্র রায়সহ বঙ্গবন্ধু পরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন