বেরোবিতে বিভাগীয় প্রধান নিয়োগসহ তিন দফা দাবিতে মানববন্ধন

  19-02-2018 04:12PM

পিএনএস, বেরোবি প্রতিনিধি : নিজস্ব বিভাগের শিক্ষককে বিভাগীয় প্রধান নিয়োগ, সেশনজট নিরসন এবং শিক্ষক ও শ্রেণিকক্ষ সংকট নিরসনের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন ও সমাবেশে আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত দাবী আদায়ের আল্টিমেটাম দিয়ে অতিদ্রুত এ সব দাবী আদায়ের আহবান জানায় শিক্ষার্থীরা।

সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহজাহানের সঞ্চালনায় এ সময় বক্তারা বলেন, অজ্ঞাত কারণে সমাজবিজ্ঞান বিভাগে যোগ্যতাসম্পন্ন চার সহকারী অধ্যাপক থাকা সত্তেও বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়া হচ্ছেনা। যার কারণে স্থবির হয়ে পড়েছে এই বিভাগটি।

উপাচার্য ডক্টর প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ বিভাগীয় প্রধান হওয়ায় যে কোন ধরনের সিদ্ধান্ত এমনকি প্রত্যয়নপত্রের একটি স্বাক্ষর করতে দীর্ঘ দিন অপেক্ষা করতে হচ্ছে। শ্রেণী কক্ষ সংকট, শিক্ষক সংকট ও আনুষঙ্গিক প্রয়োজনীয় দাবীর বিষয়ে কোন কার্যকরী পদক্ষেপ নিচ্ছেনা বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার ফলে সেশনজট নিরসন দূরের কথা আরও বেড়ে যাচ্ছে।

বক্তারা অভিযোগ করেন, উপাচার্যের আন্তরিকতা থাকলেও একটি কুচক্রী মহল তাদের ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য উপাচার্যকে অনেক সময় অন্ধকারে রেখে শিক্ষকদের হয়রানির লক্ষে ইচ্ছাকৃতভাবে এসব সমস্যার সৃষ্টি করছে। এ সময় অতিদ্রুত তিন দফা দাবী পূরণ করা না হলে আন্দোলনের মাধ্যমে তা পুরণ করার হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষের দিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রুহুল আমিন ও বহিরাঙ্গন বিভাগের পরিচালক রাফিউল আজম উপস্থিত হয়ে মানববন্ধনের অনুমতি নেওয়ার প্রয়োজন ছিল জানিয়ে দাবীর বিষয়ে উপাচার্যের সাথে কথা বলার পরামর্শ দেন। পরে শিক্ষার্থীরা মানববন্ধন শেষ করে একাডেমীক ভবন-৩ এর সামনে সংক্ষিপ্ত সমাবেশে দাবী আদায়ে অতিদ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়ার আহবান জানান।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন বিভাগের শিক্ষার্থী আশরাফুল আলম, কামরুল হোসেন, ইমরান হোসেন, অপ্সরী, আব্দুল হাকিম প্রমুখ। ।এ সময় উক্ত বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ প্রসঙ্গে জানতে উপাচার্যকে কল করলে তিনি রিসিভ করেন নি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন