রুয়েট ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে, কমিটি স্থগিত

  09-03-2018 07:50AM



পিএনএস ডেস্ক: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ছয়জন ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত রুয়েটের হামিদ হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- রুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি আবিদ হাসান মিতুল, যুগ্ম সাধারণ সম্পাদক রাফি, প্রচার সম্পাদক মাহাথির, ক্রীড়া সম্পাদক রবিন, ছাত্রলীগকর্মী ইমরান ও রাহাত। এদের মধ্যে রাহাত রুয়েট ছাত্রলীগ সভাপতি নাইম রহমান নিবিড়ের অনুসারী আর বাকিরা সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর অনুসারী। সবাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১০টায় দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে রুয়েটের হামিদ হলে আসে রুয়েট ছাত্রলীগের সভাপতির অনুসারী বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা। খবর পেয়ে সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরাও অস্ত্র নিয়ে প্রস্তুতি নেয়। হলে পৌঁছানোর কিছুক্ষণ পরেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় হলে থাকা আবাসিক শিক্ষার্থীরা ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে। প্রায় দেড় ঘণ্টা ধরে চলা ধাওয়া- ল্টা ধাওয়া ও সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল থেকেই দুই পক্ষের শতাধিক নেতাকর্মী ক্যাম্পাসে শোডাউন দিলে শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ বাধা নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সন্ধ্যায়ও তারা ক্যাম্পাসে শোডাউন দেন। উভয় পক্ষেই অনেক বহিরাগত লোকজন ছিল বলে রুয়েট ছাত্রলীগের কয়েকজন জানিয়েছেন। মধ্যরাতে কয়েকটি ককটেলের বিস্ফোরণও ঘটানো হয়। তবে কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি।

এ ঘটনায় হামিদ হলে তল্লাশি চালিয়েছে মতিহার থানা পুলিশ। এ বিষয়ে রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় বলেন, ‘ভুল বোঝাবুঝির জায়গা থেকে এ ঘটনা ঘটেছে। আমরা বিষয়টি দ্রুত সমাধানের চেষ্টা করছি।’ তবে সাধারণ সম্পাদক ও রুয়েট প্রশাসনের কর্মকর্তাদেরর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এদিকে এ ঘটনায় রুয়েট ছাত্রলীগের কমিটি স্থগিত করার করা হয়েছে। পাশাপাশি দলীয় শৃঙ্খলা ভঙের দায়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার কারণ দর্শাতে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন