বেরোবিতে নতুন শিক্ষকদের ফাউন্ডেশন ট্রেনিং অনুষ্ঠিত

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কয়েকটি বিভাগে নতুন যোগদানকৃত শিক্ষকদের ফাউন্ডেশন ট্রেনিং অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে মঙ্গলবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনে কনফারেন্স রুমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাইস-চ্যান্সেলর বলেন, এই বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রে এধরনের উদ্যোগ এটিই প্রথম । এর মাধ্যমে ফাউন্ডেশন ট্রেনিং-এ অংশ গ্রহণ করা শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ বিশ্ববিদ্যালয়ে তাদের দায়িত্ব সম্পর্কে ধারনা পাবেন এবং তাঁর উপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট এবং সুশৃঙ্খল হবেন। ভবিষ্যতে এধরনের আরো প্রয়োজনীয় প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজন করার আশ্বাসও দেন তিনি।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (IQAC) এর আয়োজনে এবং এর পরিচালক ও বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হক এর সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠিত ট্রেনিং অংশ নেন গণিত বিভাগের প্রভাষক মোছাঃ আইরিন আকতার, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক মোঃ ফায়সাল-ই-আলম, রসায়ন বিভাগের প্রভাষক সালমা বেগম ও মোঃ সাদ্দাম হোসেন , পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ আবু সায়েদ ও তানিয়া নুসরাত, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক শাম্মী ইসলাম ও ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের রিসার্চ অফিসার মেহজাবীন ইলাহী।

উল্লেখ্য, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাস্যুরেন্স সেল (IQAC) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশন (UGC) এর এই প্রকল্পটি বিশ্ববিদ্যালয় গুলোর মানোন্নয়নে কাজ করে থাকে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech