কোটা সংস্কারের আন্দোলন ঢাকায় শিক্ষার্থীদের হামলার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ

  18-03-2018 01:39PM


রাবি প্রতিনিধি: কোটা সংস্কারের দাবিতে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা ও সাতশ শিক্ষার্থীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারেরদাবিতেবিক্ষোভমিছিলকরেছেরাজশাহী বিশ্ববিদ্যালয়েশিক্ষার্থীরা।রবিবারসকাল১০টায়সাধারণ শিক্ষার্থীদেরব্যানারেএইকর্মসূচিঅনুষ্ঠিতহয়।

কর্মসূচিতেবিশ্ববিদ্যালয়েরবিভিন্নবিভাগেরপ্রায় এক হাজার শিক্ষার্থী অংশ নেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসেরবিভিন্নসড়কপ্রদক্ষিণশেষেশহীদবুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে এসে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত সমাবেশে কোটাপ্রথাসংস্কারআন্দোলনকমিটিরআহ্বায়কমাসুদমুন্নাফবলেন,‘যারাকোটাসংস্কারেবিরুদ্ধেআন্দোলনকরছেতারাদেশেরনব্যরাজাকার।বিদ্যমানকোটারীতিবাংলাদেশেরজন্যহুমকিস্বরূপ। এর মাধ্যমে দেশ তার মেধাবীদের হারাচ্ছে।’

এ সময় দাবি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারঘোষণা দেন শিক্ষার্থীরা। মিছিলে শিক্ষার্থীরা ‘বঙ্গবন্ধুর বাংলায় কোটা বৈষম্যের ঠাঁইনাই, কোটা প্রথার সংস্কার চাই’ বলে স্লোগান দেয়। এ সময় তারা ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার তীব্র নিন্দা, তাদেরনামেমিথ্যামামলাপ্রত্যাহারএবংঅবিলম্বেকোটা প্রথা সংস্কারের দাবি জানান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন