রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

  20-03-2018 06:12PM

পিএনএস, রাবি প্রতিনিধি : ‘সম্প্রদায় ও পরিবেশের টেকসই উন্নয়ন' প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ দিবসটি পালন করছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দিন কলা ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে অধ্যাপক ছাদেকুল আরেফিন বলেন, বর্তমানে বিভিন্ন সম্প্রদায় নানাভাবে হারিয়ে যাচ্ছে, অসহায় হয়ে পড়ছে, দরিদ্র হয়ে যাচ্ছে ও অনগ্রসর থেকে যাচ্ছে। এই অনগ্রসর সম্প্রদায়কে উন্নীত করার জন্য সারা বিশ্বব্যাপী সমাজকর্ম অনুসারীদের কাজ করতে হবে। সেই সাথে আমাদের পরিবেশটা যেন স্থায়িত্বশীল হয় সেজন্য আমাদের আগামী দিনের ভাবনায়, আগামী দিনের গবেষণায় ও চিন্তা-চেতনায় এই জায়গাগুলোকে উন্নত করতে হবে।বর্তমানে মাত্র ছয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম বিভাগ চালু রয়েছে উল্লেখ করে, তিনি প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সমাজকর্ম পড়ানোর আহ্বান জানান।

এর আগে শোভাযাত্রায় সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিনের নেতৃত্বে, অধ্যাপক ড. আফতারুজ্জামান, ড. সৈয়দা আফরীনা মামুন, অধ্যাপক ড. এমাজ উদ্দিন, অধ্যাপক ড. শেখ কবির উদ্দিন হায়দার, অধ্যাপক শরীফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জামিরুল ইসলামসহ বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন