উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাওয়ায় রাবিতে আনন্দ শোভাযাত্রা

  

পিএনএস, রাবি প্রতিনিধি : বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাওয়ায় আনন্দ শোভাযাত্রার করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রসাশন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন চত্ত্বর থেকে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শোভাযাত্রা বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশ মধ্যদিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শুরুর পূর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘২০০৮ সালের নির্বাচনের পর থেকে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। এজন্য মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল (এমডিজি) আমরা অর্জন করতে পেরেছি নির্ধারিত সময়ের আগেই। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে। যার জন্য তিনি বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। তাঁর এই অর্জন ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণের পূর্বাভাস বলে উল্লেখ করেন তিনি ।

বিশ্ববিদ্যালয় উপাচার্য আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর এই অর্জন সম্ভব হয়েছে তাঁর দক্ষতা, সততা আর দূরদর্শী নেতৃত্বের কারণেই। তাঁর হাত ধরেই বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়াতে সক্ষম হচ্ছে। বাংলাদেশকে এখন কেউ আর নিচু চোখে দেখে না।’

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহন করেন। শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগ, ৩টি ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী, আবাসিক হলসমূহ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech