সাভারে জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  11-04-2018 02:18PM


পিএনএস, সাভার: কোটা সংস্কার ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী নির্যাতন, মতিয়া চৌধুরীর বক্তব্য প্রত্যাহারের দাবি এবং আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে সাভারে আজ বুধবার সকাল সাড়ে ১০টার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ডেইরি গেটের সামনের মহাসড়ক অবরোধ বিক্ষোভ মিছিল চলছে। এ সময় মহাসড়কের দুই পাশে যানচলাচল বন্ধ হয়ে যায়।

সকালে ডেইরী গেট এলাকায় পুলিশ থাকলেও ছাত্র-ছাত্রীদের মহাসড়কে অবস্থানের পর পুলিশ ঘটনাস্থল ত্যাগ করে। এ সময় মহাসড়কে পুলিশের একটি জলকামান ডেইরী গেট এলাকায় বাস ও কাভার্ড ভ্যান দিয়ে ব্যারিগেট দিয়ে ঘেরাও করে রাখে ছাত্র-ছাত্রীরা।

বেলা ১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন হলের সামনে মহাসড়ক বাস ও কাভার্ড ভ্যান দিয়ে অবরোধ এবং ডেইরী গেট এলাকায় মহাসড়কে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে রেখেছে। তবে পুলিশ কিছু সংখ্যক পুলিশ সিঅ্যান্ড এলাকায় দাড়িয়ে থাকতে দেখা গেছে।

সকাল থেকে এ প্রতিবেদন দেখা পর্যন্ত পুলিশ ও শিক্ষার্থীদের সাথে কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ আন্দোলন চলছে।

বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা বিভাগের ছাত্র ও আন্দোলনকারী রায়হান জানান, যে পর্যন্ত দাবি আদায় না হবে এবং কোনো নির্দেশনা না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

রায়হান আরো জানান, গত দুই দিন থেকে তারা সকল ক্লাশ এবং পরীক্ষা বর্জন করে আসছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন