কোটা সংস্কারে আন্দোলনে উত্তাল রাবি ক্যাম্পাস : মহাসড়ক অবরোধ

  11-04-2018 02:39PM



পিএনএস ডেস্ক: কোটা সংস্কার আন্দোলনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আন্দোলন অব্যাহত রেখেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

আজ বুধবার পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল ও বিভাগ থেকে খণ্ড খণ্ড মিছিল কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মিলিত হয়। পরে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। এতে হাজার হাজার শিক্ষার্থী অংশ নেয়।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, প্রধান ফটকের সামনে অবস্থানরত ক্ষুদ্ধ শিক্ষার্থীরা, ‘ম-তে মতিয়া তুই রাজাকার তুই রাজাকার’, ‘ই-তে ইনু তুই রাজাকার তুই রাজাকার’, ‘মতিয়ার চামড়া তুলে নেব আমরা’, ‘ইনুর কালো হাত গুড়িয়ে দাও দাও’ ইত্যাদি শ্লোগান দিতে থাকে আন্দলনরত শিক্ষার্থীরা।

সমন্বয়ক মাসুদ মোন্নাফ বলেন, ‘দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করা হবে। কোটা সংস্কারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্পষ্ট ঘোষণা এবং শিক্ষার্থীদের নিয়ে মন্ত্রীর কটূক্তি প্রত্যাহার না হওয়া পর্যন্ত প্রতিদিন ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অবরোধ কর্মসূচি চলবে।’

এর আগে মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশ করে শিক্ষার্থীরা। সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা দেয়া।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানিয়েছেন, ‘শিক্ষার্থীদের অনুরোধ করেছি আন্দোলনের নামে কোনো সহিংসতা যেন না হয়। ক্যাম্পাসে কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন