রাবিতে কোটা সংস্কার আন্দোলন আপাতত স্থগিত

  11-04-2018 10:12PM

পিএনএস, রাবি প্রতিনিধি : সরকারি চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতি সংস্কারের সুনির্দিষ্ট ঘোষণা ও দুই মন্ত্রীর বিতর্কিত মন্তব্য প্রত্যাহারের দাবিতে চলমান ক্লাস বর্জন করে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে যে আন্দোলন তা আপাতত স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিদ্যমান কোটা সংস্কার আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন রাবি শাখার কোটা সংস্কার আন্দোলনের আহ্বায়ক মাসুদ মুন্নাফ।

এর আগে বিকেলে প্রধানমন্ত্রীর সংসদে কোটা সংস্কার করার পরিবর্তে কোটা বাতিল করার ঘোষণা দেন । এ মন্তব্যের প্রেক্ষিতে কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নিয়ে তাদের মতামত জানাবেন। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কোটা সংস্কার আন্দোলন আপাতত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান রাবি শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ।

এর আগে পূর্বঘোষণা অনুযায়ী সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে থাকে শিক্ষার্থীরা। পরে সকাল ১০টায় সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সিনেট ভবনের সামনে আসে। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর সাড়ে ১০টায় দুই শহ¯্রাধিক শিক্ষার্থী ঢাকা-রাজশাহী মহাসড়কে যায় এবং সকাল থেকে তারা সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন