হঠাৎ রাজশাহী শিক্ষা বোর্ডের সচিবের গাড়ি গায়েব

  13-04-2018 03:04AM

পিএনএস ডেস্ক: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিবের জন্য ব্যবহৃত পাজেরো গাড়িটি খুঁজে পাওয়া যাচ্ছে না। চেয়ারম্যানের নির্দেশে হঠাৎ করে গাড়িটি অজ্ঞাত স্থানে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এনিয়ে দিনভর বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে ক্ষোভ দেখা যায়।

রাজশাহী শিক্ষা বোর্ড সূত্র জানায়, বোর্ডের সচিবের জন্য নির্ধারিত কোনো গাড়ি নেই। ফলে বোর্ডের কম্পিউটার সেলের জন্য কেনা পাজেরো গাড়িটিতেই সচিব এবং সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা ব্যবহার করে আসছেন। বোর্ডের বর্তমান পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল হক প্রামাণিক যখন সচিব ছিলেন তিনিও ওই গাড়িটিই ব্যবহার করতেন। এরই ধারাবাহিকতায় পরীক্ষা নিয়ন্ত্রক থেকে সদ্য পদোন্নতি পেয়ে সচিব হওয়ার পরে একই গাড়িটি ব্যবহার করেন অধ্যাপক তরুণ সরকার। এরই মধ্যে মঙ্গলবার বিকেল থেকে হঠাৎ করে গাড়িটি উধাও হয়ে যায়।

ওই গাড়ির চালক শাহ আলমগীর বুধবার সচিবকে জানান, তার কাছ থেকে গাড়ির চাবি কেড়ে নিয়েছেন চেয়ারম্যান। পরে সেই চাবি চেয়ারম্যানের গাড়ি চালক ফয়সালকে দিয়ে দেওয়া হয়েছে। ফয়সাল গাড়িটি বোর্ড থেকে নিয়ে গিয়ে অজ্ঞাত স্থানে রেখেছেন। যাতে ওই গাড়িটি সচিব ব্যবহার করতে না পারেন। নিয়ে শিক্ষা বোর্ডে হুলস্থুল পড়ে যায়। চেয়ারম্যানের এমন কাণ্ডে শিক্ষা বোর্ড কর্মকর্তাদের মাঝে চরম ক্ষোভ ছড়িয়ে পড়ে।

বোর্ডের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘চেয়ারম্যানের নানা অনিয়ম-দুর্নীতি নিয়ে দুদক তদন্তে নেমেছে। তার বিরুদ্ধে যেসব অনিয়মের অভিযোগ উঠেছে, তার পেছনে সচিব তরুণ কুমার সরকারের হাত আছে মনে করেন চেয়ারম্যান। এ কারণেই তিনি রেগে সচিবের গাড়িটি সরিয়ে রাখার ব্যবস্থা করেন।’

তবে সচিব অধ্যাপক তরুণ কুমার সরকার বলেন, ‘গাড়িটি খুঁজে পাচ্ছি না। চালকের সঙ্গেও যোগযোগ করতে পারছি না। শুনেছি গাড়িটি কোথাও লুকিয়ে রাখা হয়েছে।’

বোর্ড চেয়ারম্যান অধ্যাপক আবুল কালাম আজাদকে বার বার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন