বেরোবিতে ‘রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ ২০১৮’ কর্মসূচি শুরু ১০ মে

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘বিশ্বব্যাপী শান্তি প্রিয় এবং যুবশক্তির ক্ষমতায়ন’ স্লোগানকে ধারণ করে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনাইটেড নেশনস ইয়ুথ এন্ড স্টুডেন্টস অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ(ইউনিস্যাব)এর চারদিন ব্যাপী "রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ ২০১৮।

বৃহস্পতিবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এর গ্যালারি রুমে ইউনিস্যাব ও রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ কমিটির (আরএনমইউএন) পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ‘রংপুর জাতীয় ছায়া জাতিসংঘ ২০১৮’ কমিটির সদস্য মাহমুদুল হাসান মিলন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চারদিন ব্যাপী এই আয়োজনটি রংপুরে প্রথমবারের মত আয়োজন করতে যাচ্ছে ইউনাইটেড নেশনস ইয়ুথ এন্ড স্টুডেন্টস অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব) এর রংপুর ডিভিশনাল উইং। চারদিন ব্যাপি এই আয়োজনটি আগামী মে মাসের ১০ তারিখ থেকে শুরু হয়ে শেষ হবে ১৩ তারিখ।

অনুষ্ঠানটি সফল করার লক্ষ্যে আগ্রহীদের নিবন্ধন প্রক্রিয়া চলছে। নিবন্ধন প্রক্রিয়া চলবে আগামি ২৫ এপ্রিল পর্যন্ত। এই চারদিন ব্যাপি কনফারেন্স টি অনুষ্ঠিত হবে উত্তরবঙ্গের অক্সফোর্ড খ্যাত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে।ছায়া জাতিসংঘ বা মুন এ নিবন্ধনের জন্য rnmun.org ওয়েব সাইড চলু করা হয়েছে অথবা আপনার দ্রুত নিবন্ধনের জন্য https://rnmun.org/apply। এ ছাড়া সকল তথ্য সব সময় জানানোর জন্য ফেজবুকে একটি ইভেন্ট খোলা হয়েছে। ইভেন্টটি হল facebook/rnmun2018.

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ইউনিস্যাব মনে করে আজকের তরুণরাই আগামীদিনে জাতিকে নেতৃত্ব দিবে। আর এ সময়ের তরুণদের হাতেই উঠবে ভবিষ্যৎ জাতির মশাল। তরুণরাই একটি জাতির শক্তি। তারাই একটি দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে ও যাবে। আর তাই দক্ষ নেতৃত্ব গড়ে তুলতে অনেকদিন থেকে কাজ করে যাচ্ছে ইউনাইটেড নেশনস ইয়ুথ এন্ড স্টুডেন্টস অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ(ইউনিস্যাব)।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech