রাবিতে মুজিবনগর দিবস পালিত

  

পিএনএস, রাবি প্রতিনিধি : নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১৭ এপ্রিল) দিবসটি উপলক্ষে পৃথক পৃথক শোভাযাত্রা, পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এক শোভাযাত্রার ্েবর করে। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যায়। সেখানে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য আনন্দ কুমার সাহাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে সিনেট ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের সাবেক হাইকমিশনার এবং রাবির সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান। ।

এদিকে, দিবসটি উপলক্ষে বেলা ১২টায় দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু নেতৃত্বে এক শোভাযাত্রা বের করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা শোভাযাত্রাটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শেষ হয়। সেখানে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech