সিনেট নির্বাচন স্থগিতকরণসহ তিনদফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি ) ছাত্র প্রতিনিধি বিহীন অপূর্ণাঙ্গ সিনেট নির্বাচন স্থগিতকরণসহ তিন দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের নিকট এ স্মারকলিপিপ্রদান করা হয় ।

তাদের দাবিগুলো হলো- ছাত্রপ্রতিনিধি নির্বাচনের মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গ করতে হবে, সিনেট পূর্ণাঙ্গকরণের পূর্বে সিনেট নির্বাচন স্থগিত রাখতে হবে, ছাত্র প্রতিনিধিসহ সিনেটের মাধ্যমে উপাচার্য নিয়োগ দিতে হবে।

আগামী ২৩ শে এপ্রিল ২০১৮ সিনেট নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ১৯৭৩ অনুযায়ী সিনেটে ৫জন ছাত্র প্রতিনিধি থাকার কথা থাকলেও দীর্ঘ দিন ধরে সিনেটে কোন ছাত্র প্রতিনিধি নেই। তারই পরিপ্রেক্ষিতে প্রগতিশীল ছাত্রজোট উপরোক্ত তিনটি দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের রাবি শাখার সভাপতি মো. তাসবির-উল-ইসলাম কিঞ্জল, বিপ্লবী ছাত্রমৈত্রী রাবি শাখা সভাপতি ফিদেল মনির, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাবি শাখা সভাপতি এ এম শাকিল এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাবি শাখা সভাপতি লিটন প্রমুখ।

উল্লেখ্য,গত সিনেট নির্বাচনের পূর্বেও প্রগতিশীল ছাত্রজোট অপূর্ণাঙ্গ সিনেট নির্বাচন স্থগিত করার দাবি জানিয়ে ছিল । কিন্তু প্রশাসন কোন উদ্যোগ গ্রহণ করেনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech