বিকেলে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

  

পিএনএস ডেস্ক: রাতের আঁধারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল থেকে সাধারণ ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে আজ (শুক্রবার) বিকেলে বিক্ষোভ মিছিল করবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার গভীর রাতে সংগঠনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর এ বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

তিনি বলেন, যদি কেউ অপরাধ করে থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের আইনে তার বিচার হবে। কিন্তু রাতের অন্ধকারে কেন অভিভাবক ডেকে তাদের হল থেকে বের করে দেয়া হচ্ছে? আমাদেরকে অনেকে ভেতর থেকে বলেছেন যে তাদের ভয়ভীতি দেখানো হচ্ছে, যেন কেউ কথা না বলে।

এদিকে রাতে হল থেকে ছাত্রীদের বের করে প্রতিবাদে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান অাল মামুন ও যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরের নেতৃত্বে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এ সময় হল প্রাধ্যক্ষের পদত্যাগ চান তারা।

বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ঢাবির কবি সুফিয়া কামাল হল থেকে বেশ কয়েকজন সাধারণ ছাত্রীকে বের করে দেয়া হয় বলে অভিযোগ পাওয়া যায়। ছাত্রীদের অভিযোগ, সুফিয়া কামাল হল থেকে প্রায় ১০ শিক্ষার্থীকে বের করে দেয়া হয়েছে।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা রহমান তাদের বের করে দেন। এছাড়া হল প্রাধ্যক্ষ মোবাইল চেকসহ নানাভাবে ভয়ভীতি দেখান বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech