এইচএসসির প্রশ্নপত্র ওলট-পালট, ভূগোল দ্বিতীয়পত্র পরীক্ষা স্থগিত - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

এইচএসসির প্রশ্নপত্র ওলট-পালট, ভূগোল দ্বিতীয়পত্র পরীক্ষা স্থগিত

  

পিএনএস ডেস্ক: সোমবারের (২৩ এপ্রিল) উচ্চ-মাধ্যমিকের ভূগোল দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র ওলট-পালট হয়ে যাওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষাটি আগামী ১৪ মে অনুষ্ঠিত হবে।

জানা গেছে, রোববার এইচএসসি’র ভূগোল প্রথম পত্রের পরীক্ষা ছিল। এদিন নেত্রকোনা জেলার দুর্গাপুর মহিলা কলেজ কেন্দ্রে ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্রের পরিবর্তে ভুলবশত দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র সরবরাহ করা হয়। পরে ভুলটি বুঝতে পেরে কিছুক্ষণের মধ্যেই ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্র পরীক্ষার্থীদের হাতে দেওয়া হয়। আর দ্বিতীয় পত্রের প্রশ্ন তুলে নেওয়া হয়।

এ বিষয়ে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, ভুল প্রশ্নপত্র দেওয়ার সঙ্গে যারা দায়ী ছিলেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার বলেন, নেত্রকোনার ওই ঘটনার জন্য সোমবারের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৪ মে পরীক্ষাটি অনুষ্ঠিত হবে।

এর আগে ভুলবশত প্রশ্নপত্র প্রকাশের বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ সোহরাব হোসাইনকে অবহিত করা হলে, তিনি সোমবার অনুষ্ঠিতব্য ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা স্থগিতের পাশাপাশি, নতুন করে প্রশ্নপত্র ছাপিয়ে পরীক্ষাটি নেওয়ার জন্য শিক্ষা বোর্ডকে নির্দেশ দেন।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech