বেরোবি’তে প্রাক-বাজেট বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  

পিএনএস, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘উন্নয়নশীল বাংলাদেশের বাজেট ২০১৮-২০১৯: রংপুর বিভাগের প্রত্যাশা’ শীর্ষক প্রাক-বাজেট সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের আয়োজনে মঙ্গলবার বিকাল ৩টায় বিভাগের গ্যালারি রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোরশেদ হোসেনের সভাপতিত্বে সেমিনারে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।

শিক্ষার্থী সুমাইয়া সীমার সঞ্চালনায় মূল আলোচকের বক্তব্যে মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন, ‘শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনীতিতে রংপুরের মানুষ অনেক পিছিয়ে। তাই সামনের ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে রংপুরের দিকে বিশেষ নজর দেয়ার আহবান জানান তিনি।’

সেমিনারে আরো বক্তব্য রাখেন, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন ড. পরিমল চন্দ্র বর্মণ ও বেরোবি শিক্ষক সমিতির সভাপতি গাজী ড. মাজহারুল আনোয়ার, অর্থনীতি বিভাগের শিক্ষক হাবিবুর রহমান।

বক্তারা বলেন, ‘রংপুর অঞ্চলের জন্য বাজেট বাড়াতে হবে। তানাহলে এ অঞ্চলের অবস্থার পরিবর্তন ঘটবেনা। রংপুর অঞ্চলের জন্য বিশেষ বাজেট প্রণয়ন করার কথাও বলেন বক্তারা’। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সানোয়র হোসেন, প্রিনন আহমেদ, দত্তেশ্বর রায়, জাহাঙ্গীর আলম ও কামরুজ্জামান।

প্রবন্ধে রংপুর বিভাগের দারিদ্রের হার, উন্নয়ন ও অনুন্নোয়ন ব্যয়, গ্যাস সংযোগ, বিদ্যুৎ সুবিধা, শিল্পের বিকাশ, কৃষি, যোগাযোগ ব্যবস্থাসহ জনগনের বিভিন্ন চাহিদা, সমস্যা ও সমাধানের উপায় তুলে ধরা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech