সুপারিশপ্রাপ্ত ৩৬তম বিসিএস ক্যাডারদের পুনর্মিলনী

  05-05-2018 07:06AM



পিএনএস ডেস্ক: ৩৬তম বিসিএসে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এ পুনর্মিলনী হয়। প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মেতে ওঠেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে এবং ৩৬তম বিসিএসে পুলিশ ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত রাকিবুল হাসান ভূঁইয়ার উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেডিয়্যান্ট ফার্মাসিউটিক্যালস'র চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী ও হামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. শফিকুর রহমান।

সুপারিশপ্রাপ্ত বিসিএস ক্যাডারদের অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় জীবন হচ্ছে পরবর্তী জীবনের বীজ বপনের সময়। এ ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় অনুপ্রেরণা যোগাতে গুরুত্বপূর্ণ অবদান ও ভূমিকা রেখে আসছে। ভবিষ্যত কর্মজীবনে তোমাদের অনেক ক্ষমতা, মর্যাদা ও দায়িত্ব আসবে, যা তোমরা মূল্যবোধের মাধ্যমে ব্যবহার করবে। মানুষের মঙ্গলের জন্য সবসময় কাজ করবে।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে ন্যায়ের পক্ষের সব আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মেধা ও প্রজ্ঞার মাধ্যমে বিশ্ব দরবারে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে কাজ করছে। আশা করি আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। এ সময় তিনি ৩৬তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত সকল শিক্ষার্থীকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশসেবায় কাজ করার আহ্বান জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সীমাবদ্ধতার কথা উল্লেখ করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এখনও 'পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়' হতে পারেনি। আমাদের এখনো মেডিকেল ফ্যাকাল্টি নেই। তাছাড়া যে পরিমাণ ছাত্র তাদের জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধাও আমরা নিশ্চিত করতে পারিনি। সব সীমাবদ্ধতার মধ্যেও আমরা চেষ্টা করছি ভালোকিছু করতে। আশা করছি বর্তমান সরকারের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তিকে সামনে রেখে এসব সীমাবদ্ধা কাটিয়ে উঠতে পারব।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন