রাবিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারির দাবিতে বিক্ষোভ

  


পিএনএস, রাবি প্রতিনিধি: কোটা বাতিলের ঘোষণাকে দ্রুত প্রজ্ঞাপন আকারে জারির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয়।

সমাবেশে কোটা সংস্কার আন্দোলন বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সহ-সমন্বয়ক মোর্শেদুল ইসলাম বলেন, ‘ কোটা কখনো সম্মানের মানদন্ড হতে পারে না। যদি তা সম্মানের মানদন্ডই হতো তাহলে কোটাধারীরা নিজেদের নামের পাশে কোটা শব্দটি ব্যবহার করতে। সম্মানের মানদ- হলো মেধা। প্রধানমন্ত্রী আকাশ পথ জয় করেছে আমরা আশা করি তিনি ছাত্র সমাজের মনও জয় করতে পারবেন।

সহ-সমন্বয়ক আরো বলেন, দক্ষিণ এশিয়ার দেশ গুলোর মধ্যে বাংলাদেশের কুটনৈতিক দিক থেকে অনেক দূর্বল কারণ বাংলাদেশে অধিকাংশ আমলাই কোটাধারী। এসময় তিনি সমাবেশ থেকে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech