রাবিতে উত্তরণ’র ইফতার ও আলোচনা সভা - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

রাবিতে উত্তরণ’র ইফতার ও আলোচনা সভা

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাহিত্যের ছোট কাগজ ‘উত্তরণ’র আয়োজনে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ১২০ নম্বক কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথির বক্তব্যে আমিরুল ইসলাম কনক বলেন, নামে ছোট কাগজ লিখা থাকলেও এর দায়িত্ব কিন্তু ছোট না। জবাবদিহিতা মূলক সমাজ ব্যবস্থা, সামাজিক অবক্ষয়ের মূল কারণ, গণতান্ত্রিক ধারাকে অব্যাহত রাখতে এর গুরুত্ব অপরিসীম।

তিনি আরও বলেন, ‘আমাদের সবার মাঝে মাঝে কিছু কিছু প্রতিভা রয়েছে। কিন্তু সঠিক পরিচর্যা অভাবে তা বিকশিত হয় না। আমরা উত্তরণ পরিবার চেষ্টা করি যেসব শিক্ষার্থী লিখতে চায় অথচ উপযুক্ত প্ল্যাটফর্ম পাচ্ছেনা তাদেরকে লিখালিখি করার জন্য প্ল্যাটফর্ম তৈরি করে দিতে।’ এসময় তিনি উত্তরণ’র উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করেন।

উত্তরণের সহ-সম্পাদক মাজহারুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে ছিলেন, ইংরেজি বিভাগে সহযোগী অধ্যাপক শারমিন আক্তার, উর্দু বিভাগের সহকারী অধ্যাপক সামিউল ইসলাম প্রমুখ। এতে সভাপতিত্ব করেন উত্তরণ’র সম্পাদক মহ্বত মিলন।

প্রসঙ্গত, ‘সত্য সুন্দর সৃজনের মধ্য দিয়ে সাহিত্যকে লালন করো এবং সামাজিক আন্দোলন গড়ে তোলো’ এ স্লোগানে ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি ১০ জন সাহিত্য পিপাসু শিক্ষার্থীকে নিয়ে সাহিত্যের ছোট কাগজ ‘উত্তরণ’ প্রতিষ্ঠিত হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech