রাবিতে ‘রবীন্দ্র-নজরুল' জয়ন্তী ১৩ জুলাই

  

পিএনএস, রাবি প্রতিনিধি : বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের কাছে রবীন্দ্র নাথ ঠাকুর, নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার প্রয়াসে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রবীন্দ্র-নজরুল ’ জয়ন্তী ১৪২৫। শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসিসি) আয়োজনে এই জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে আগামী ১৩ জুলাই। গত সোমবার বিকেলে টিএসসিসি পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান এ তথ্য জানান।

তিনি আরও জানান, আগামী ১৩ জুলাই অনুষ্ঠিতব্য এই জয়ন্তী উৎসবে রাবির সাবেক ভিসি ও সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক এম সাইদুর রহমান খান, রাবি ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান, প্রো-ভিসি অধ্যাপক আনন্দ কুমার সাহা থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন। উৎসবে সংগীত পরিবেশন করবেন ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের বিশিষ্ট রবীন্দ্র শিল্পী নন্দিতা সরকার, রাবির সঙ্গীত বিভাগের সভাপতি ড. পদ্মিনী দে, সহকারী অধ্যাপক পারমিতা হক,।

টিএসসিসি পরিচালক হাসিবুল আলম প্রধান বলেন, দীর্ঘ দিন পর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবীন্দ্র নাথ ঠাকুর ও নজরুল ইসলাম উভয়ই বাংলার গর্ব । তাদের কারনে আজ বাংলা সাহিত্য এরূপ সমৃদ্ধ। তাদের সৃষ্টিশীলতার কাছে আমরা কৃতজ্ঞ। কিন্তু বড় দুঃখের বিষয় বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা নজরুল-রবীন্দ্র নাথ সর্ম্পকে জানে না। তাই এই বর্তমান প্রজন্মের কাছে রবীন্দ্র নাথ-নজরুল ইসলাম সম্পর্কে তুলে ধরার প্রয়াসে আমাদের এই আয়োজন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech