যে কারণে ঢাবিতে ৩ ছাত্রলীগকর্মীকে বহিষ্কার করা হলো - শিক্ষা - Premier News Syndicate Limited (PNS)

যে কারণে ঢাবিতে ৩ ছাত্রলীগকর্মীকে বহিষ্কার করা হলো

  

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে হাত ধরে চলার কারণে দুই জনকে মারধরের ঘটনায় সূর্যসেন হল ছাত্রলীগের তিন নেতাকর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সামায়িক বহিষ্কার করা হয়েছে।

ঢাবি প্রক্টর এ কে এম গোলাম রব্বানী রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। সাময়িকভাবে বহিষ্কৃতরা হলেন- সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র মোল্লা মোহাম্মদ আল ইমরান পলাশ, ইংলিশ ফর স্পিকারস অব আদার ল্যাঙ্গুয়েজেস (ইসোল) বিভাগের মাহমুদ অর্পন, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের সিফাত উল্লাহ।

প্রক্টর বলেছেন, সিসিটিভি ফুটেজ, গণমাধ্যমের খবর পরীক্ষা এবং ভুক্তভুগীদের তথ্যের ভিত্তিতে এই তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিন দিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন দেবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য সহপাঠীর হাত ধরে দাঁড়ানোয় এক ছাত্রীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ পাওয়া যায় গতকাল শনিবার । মারধর ও নির্যাতনের শিকার ওই দুই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আর যাদের বিরুদ্ধে মারধরের অভিযোগ আনা হয় তারা বিশ্ববিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং তারা মাস্টার দা সূর্যসেন হলের ছাত্রলীগ কর্মী ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech