রাবির সিন্ডিকেটের ডিন প্রতিনিধি নির্বাচনে আওয়ামীপন্থীদের জয়

  16-07-2018 06:40PM

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিন্ডিকেটে ডিন প্রতিনিধি নির্বাচনে জয়লাভ করেছেন আওয়ামীপন্থী ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ (হলুদ প্যানেল) মনোনীত প্রার্থী অধ্যাপক হুমায়ুন কবীর। সোমবার বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের (সাদা প্যানেল) প্রার্থী মো. ফজলুল হককে ১৪৮ ভোটে হারিয়ে অধ্যাপক ফজলুল সিন্ডিকেটে ডিন প্রতিনিধি নির্বাচিত হন।

নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বিশ্বাসী শিক্ষক মনোনীত বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক হুমায়ুন কবীর ৫২৭ ভোট এবং বাংলাদেশি জাতিয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপের মনোনীত কলা অনুষদের ডিন অধ্যাপক ফজলুল হক ৩৭৯টি ভোট পান।এর আগে সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে এই নির্বাচন চলে দুপুর ২টা পযর্ন্ত। এতে বিশ্ববিদ্যালয়ের ৯০৬ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, চলতি বছর ২৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট, ডিন, শিক্ষক সমিতিসহ সাতটি ক্যাটাগরিতে মোট ৭০টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সিন্ডিকেটে ডিন ক্যাটগরিতে ওই সময় কোন প্রার্থী না থাকায় পদটি এতদিন শূন্য ছিলো।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন