শিল্পোন্নত আধুনিক নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি লিটনের

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজাশাহীকে শিল্পোন্নত ও আধুনিক নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ১৪ দলীয় জোট মনোনীত মেয়র পদপ্রার্থী ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, সাধারণ মানুষের কর্মসংস্থানসহ নাগরিকদের সুযোগ-সুবিধা নিশ্চিতে রাজশাহীতে শিল্পায়ন ত্বরান্বিত করা হবে। বন্ধ থাকা ও ধুঁকে ধুঁকে চলা কারখানাগুলো সচল করা হবে। এ ছাড়াও বৃহৎ শিল্প-কারখানা গড়ে তোলা হবে। সেখানে কমপক্ষে এক লাখ মানুষের কর্মসংস্থান হবে।

বুধবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজী নজরুল ইসলাম মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দে’র ব্যানারে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এমএ বারীর সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন উপাচার্য এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক জুলফিকার আলী, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রমুখ।

সভায় লিটন বলেন, নগরীর বর্তমান অবস্থা দেখে আমি নিজেই মর্মাহত। ড্রেনগুলোর বেহাল দশা, এমনকি যানজটও দেখা যাচ্ছে। ২০১৩ সালে পাঁচটি সিটি নির্বাচনে মানুষের আত্মঘাতী সিদ্ধান্তের ফল ভোগ করতে হচ্ছে সবাইকে। উন্নয়নের দিক দিয়ে নগরগুলো ১৫-২০ বছর পিছিয়ে গেছে। তবে এবার আর জনগণ ভুল করবে না। গত দুইসিটি নির্বাচন তারই প্রমাণ।

মতবিনিময় সভায় ভিসি তার বক্তব্যে বলেন, দেশের সরকার যদি উন্নয়নকামী, শিক্ষাবান্ধব, বিজ্ঞান ও প্রযুক্তিবান্ধব হয়, তাহলে সে সরকারকে আমরা ভোট দিব না কেন? বিএনপি মিথ্যা প্রচার করে, মিথ্যার ওপর চলে। তারা নিজেরাই নিজেদের জনসংযোগে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে আওয়ামী লীগের ওপর দোষ চাপাচ্ছে।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, দেশের সাধারণ মানুষ এখন উপলব্ধি করতে পারছে উন্নয়নের জন্য নৌকায় ভোট দেয়ার বিকল্প নেই। তাই খুলনায় সাধারণ মানুষ আগ্রহের সাথে নৌকায় ভোট দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের লিটনের পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, শিক্ষক-শিক্ষার্থীরা নির্বাচনী প্রচারণায় কাজ করলে জয়লাভ আরও সহজ হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech