ঢাকায় শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

  02-08-2018 04:48PM

পিএনএস, রাবি প্রতিনিধি : ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদ ও শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে চারুকলার শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ে ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হোসাই মিঠু, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন, ফলিত রসায়নের শিক্ষার্থী আবু শাহিন, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রঞ্জু হাসান, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী নিয়ামুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের পরিবহণ খাতের অবস্থা খুবই ভয়াবহ। কোন প্রকার নিয়ম-নীতি তোয়াক্কা না করে সরকাল দলীয় কিছু নেতাকর্মীদের ইশারায় চলছে ফিটনেস বিহীন গাড়ি, যার অধিকাংশ চালকের নেই ড্রাইবিং লাইসেন্স । ফলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। যার কবলে পড়ে কেউ হারাচ্ছে পা কেউবা তাদের জীবন। আমরা অনতি বিলম্বে নিরাপদ সড়ক নিশ্চিত করনে সরকারকে সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নেয়ার দাবি করছি। সাথে ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা নৌ পরিবহণ মন্ত্রীর সমালোচনা করে বলেন আপনি দুই শিক্ষার্থীর মৃত্যু বিষয় নিয়ে উপহাস করেছেন। আপনার এদেশে থাকার অধিকার নেই । আমরা অনতিবিলম্বে আপনা পদত্যাগ দাবি করছি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন