নিরাপদ বাংলাদেশসহ ৬ দফা দাবিতে রুয়েট শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

  05-08-2018 02:34PM


পিএনএস, রাবি সংবাদদাতা: নিরাপদ বাংলাদেশসহ ছয়দফা দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা। রোববার বেলা সাড়ে ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করো তারা সেখানে অবস্থান নেয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা আন্দোলন অব্যাহত রেখেছেন।

শিক্ষাথীদের দাবিগুলো হল-চলমান পরিস্থিতির সুষ্ঠু তদন্ত ও সুষ্ঠু বিচার করা, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি (ফাঁসি) বাস্তবায়ন, খুনিদের সর্বোচ্চ শাস্তির বাস্তবায়ন, বাক-স্বাধীনতা প্রদান, গণমাধ্যমের স্বচ্ছতা এবং আন্দোলন পরবর্তী সকল শিক্ষার্থীর নিরাপত্তা প্রদান।

এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১০টায় মানববন্ধনে অংশগ্রহণ করে শিক্ষার্থী। মানববন্ধনের এক পর্যায়ে শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বসে পড়ে। এসময় তারা ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘উই ওয়ান জাস্টিস’, ‘ধর্ষক তোর জাত কি’, ‘মা বোন কি নাই তোর?’, ‘একাত্তরের হাতিয়ার, গর্জে ওঠো আরেক বার’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এদিকে শনিবার ঢাকায় শিক্ষার্থীদের ওপর পুলিশ, ছাত্রলীগ এবং যুবলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১২টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে তারা মানববন্ধন পালন করেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন