রাবিতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

  06-08-2018 08:18PM

পিএনএস, রাবি প্রতিনিধি : নিরাপদ সড়ক ও ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার বেলা সাড়ে ১১ টায় প্যারিস রোডে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ ও দর্শন বিভাগের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন করতে আসিনি । আমরা এসেছি নিরাপদ সড়কের দাবিতে। সড়কে নিরাপত্তা চাওয়ার অধিকার আমাদের আছে। বক্তারা ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার সমালোচনা করে বলেন, ঢাকায় আমাদের ছোট ভাই-বোনের ওপর পুলিশ, ছাত্রলীগ, যুবলীগের হামলার মধ্যদিয়ে সরকারের হীন চরিত্র প্রকাশ পেয়েছে। মানববন্ধন থেকে হামলায় জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে শাস্তি দাবি করা হয়। মানববন্ধনে দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ি কিছু কিছু বিভাগের শিক্ষার্থীর ক্লাস-পরীক্ষা বর্জন করলেও অধিকাংশ বিভাগেই ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

অপরদিকে, ঢাকায় শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদি ও ইসলামী মূল্যবোধ বিশ্বাসী শিক্ষক গ্রুপ। সোমবার বেলা সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন থেকে হামলায় জড়িদের দ্রুত বিচারের দাবি জানানো হয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন