শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের শাস্তির দাবিতে রাবিতে বিক্ষোভ

  

পিএনএস, রাবি সংবাদদাতা : ‘নিরাপদ সড়ক চাই’ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকাসহ সারাদেশে হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা’। মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে তারা একই স্থানে সমাবেশ করে।

সমাবেশে চারুকলা বিভাগের শিক্ষার্থী শাকিলা খাতুন বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন- সাংবাদিক হামলায় ছাত্রলীগ জড়িত থাকলে তিনি ব্যবস্থা নিবেন। হামলায় যারা জড়িত তাদের ছবি গণমাধ্যমে প্রকাশ হয়েছে। জনগণের সামনে এসেছে। উনি একজন মন্ত্রী, নিশ্চয় উনিও বিষয়টি দেখেছেন; অবগত হয়েছেন। তাদেরকে চিহ্নিত করে, পরিচয় নিশ্চিত হয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা মন্ত্রীর নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেন ওই ছাত্রী।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে শতাধিক শিক্ষার্থী অংশ নেন। সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক প্রাঙ্গণে কালো ব্যাজ ধারণ ও প্রদীপ প্রজ্জ্বালন কর্মসূচির আয়োজন করে। এর আগে বেলা ১১টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের তিন শতাধিক শিক্ষার্থী। তারা ঢাকায় ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে হামলায় জড়িতদের বিচার দাবি করেন। পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে মৌন মিছিল বের করেন।

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ায় এবং মন্ত্রীসভার বৈঠকে সড়ক পরিবহন আইন অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে দুপুর সাড়ে ১২টার দিকে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে গ্রন্থাগারের পেছনে দলীয় টেন্টে সমাবেশ করে।

সমাবেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি ও জামায়াত-শিবির রাজনৈতিক ফায়দা লুটতে মরিয়া হয়ে উঠেছে। সামাজিক মাধ্যম ব্যবহার করে গুজব ছড়ানো হচ্ছে। প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ও বাজে মন্তব্যও করছে তারা। প্রধানমন্ত্রীকে নিয়ে কোনো কটুক্তি করলে তাকে ছাত্রলীগ ছাড় দেবে না বলে হুশিয়ারি দেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech