রাবি শিক্ষক আক্তার জাহানের মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি

  09-09-2018 05:09PM

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আক্তার জাহানের মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার সকালে আক্তার জাহানের দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত শোক সভা থেকে এ দাবি জানান তারা।

শোক সভায় বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, অধ্যাপক খাদেমুল ইসলাম, অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, সহযোগী অধ্যাপক শাতিল সিরাজ, সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, সহযোগী অধ্যাপক মোয়াজ্জেম হোসেন বকুল প্রমুখ।

বক্তারা বলেন, আক্তার জাহানের কোনো স্বাভাবিক মৃত্যু হয়নি। কেননা যে মানুষটি পরের দিন বাড়িতে যাওয়ার জন্য টিকেট কেটে রেখেছে রাতের মধ্যে কি এমন ঘটল যে তাকে আত্মহত্যা করতে হয়েছে। তার মৃত্যুর পর আমরা তার বাসায় গিয়ে যে অবস্থা দেখতে পেয়েছিলাম তাতে এটাকে আত্মহত্যা বলে মানা যায় না। যদি তা আত্মহত্যা হয়েও থাকে তবে কেন তিনি আত্মহত্যা করলেন তা উদঘাটন করা উচিৎ ছিল। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হয় মৃত্যুর দুই বছর পেরিয়ে গেলেও এখনও তার সঠিক রহস্য বের করতে পারেনি প্রশাসন। অনতিবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান তারা।

সভাশেষে আক্তার জাহানের কর্ম জীবনের কিছু ছবি নিয়ে তৈরি একটি ডুকুমেন্টারি প্রদর্শন করা হয়। এসময় বিভাগের বিভিন্ন বর্ষে শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টা আক্তার জাহানে দ্বিতীয় প্রয়াণ দিবস উপলক্ষে বিভাগের আয়োজনে এক শোকর্যালি বের করা হয়। র্যালিটি বিভাগের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিভাগের ১২৩ নম্বর কক্ষে শোকসভায় অংশ নেয়।

উল্লেখ্য, ২০১৬ সালে ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের নিজ কক্ষ থেকে আক্তার জাহানের মরদেহ উদ্ধার করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন