রাবিতে ভর্তি পরীক্ষায় আবেদন ৩ লক্ষ, চূড়ান্ত তালিক প্রকাশ ১৭ সেপ্টেম্বর

  13-09-2018 06:15PM

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন করেছে ২ লক্ষ ৮৫ হাজার ৫৬ জন ভর্তিচ্ছু। এদের মধ্যে উচ্চ মাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে বিশেষ কোটাসহ ৫টি ইউনিটে মোট ১ লক্ষ ৬০হাজার ভর্তিচ্ছুর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে আগামী ১৭ সেপ্টেম্বর। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের প্রশাসক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা এ তথ্য জানান।

তিনি জানান, ‘গত ৩ সেপ্টেম্বর থেকে আবেদন শুরু হয় ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত চলে। প্রাথমিক এ আবেদনে ৪,১৭৩ (কোটা ব্যতিত) আসনের বিবপরীতে মোট ২ লক্ষ ৮৫ হাজার ৫৬ শিক্ষার্থী আবেদন করেন। এদের মধ্যে ‘এ’ ইউনিটে ৫৬,৪০৭, ‘বি’ ইউনিটে ৩৭,৬০৪, ‘সি’ ইউনিটে ৬১,২৩৪, ‘ডি’ ইউনিটে ৬০,২৯৩ ও ‘ই’ ইউনিটে ৬৯,৫১৮ ভর্তী”ছু আবেদন করেছেন। এদের মধ্যে থেকে প্রতি ইউনিটে উচ্চমাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে কোটাসহ মোট ৩২ হাজার শিক্ষার্থীকে চূড়ান্তভাবে পরীক্ষার জন্য মনোনীত করা হবে।’

আগামী ২২-২৩ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তত্য বিশ্ববিদ্যালওেয়েবসাইট Ôhttp://admission.ru.ac.bd/undergraduate/ -তে পাওয়া যাবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন