রাবিতে শিক্ষার্থীর কক্ষে ছাত্রলীগ নেতার ভাঙচুর

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ওয়াইফাই সংযোগ নেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের একজন নেতা শিক্ষার্থীর কক্ষে ভাঙচুর চালিয়েছে। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহ্রাওয়ার্দী হলের ৪১৫ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। ঘটনার পর তার কক্ষে থাকা ল্যাপটপ, মোবাইল ফোন ও মানিব্যাগও ‘লুট’করে নেওয়া হয়েছে। এ ঘটনায় প্রাধ্যক্ষকে লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী শিক্ষার্থী। তবে অভিযুক্ত ছাত্রলীগ নেতা ভাঙচুর ও ‘লুট’ করার অভিযোগ অস্বীকার করেছেন।

ভুক্তভোগী জীবন জোয়ার্দার বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। অপরদিকে, অভিযুক্ত আরমান কায়সার রাবি ছাত্রলীগের সহ-সম্পাদক। তিনি আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র। আরমান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানায়, কয়েকদিন আগে নিচতলায় ওয়াইফাই রাউটার থেকে জীবন জোয়ার্দার তার কক্ষে সরাসরি সংযোগ নেন। কেন সংযোগ নেয়া হয়েছে- জানতে ছাত্রলীগ নেতা আরমান শুক্রবার রাতে জীবনকে তার কক্ষে ডাকেন। এ সময় জীবনের সঙ্গে আরমানের কথা কাটাকাটি হয়। কিছুক্ষণ পর ১০/১২ জনকে সঙ্গে নিয়ে জীবনের কক্ষে ভাঙচুর চালায় আরমান। এতে জীবনের কক্ষের লাইট, ফ্যানসহ যাবতীয় আসবাবপত্র তছনছ হয়ে যায়।

ভুক্তভোগী জীবন বলেন, ‘দীর্ঘদিন থেকে আমাদের ব্লকে ইন্টারনেট সুবিধা নেই। হল কর্তৃপক্ষকে জানিয়েও কোন লাভ হয়নি। তাই রাউটার থেকে সরাসরি ওয়াইফাই সংযোগ নিয়েছি। আমার মতো আরেকজনও এভাবে সংযোগ নিয়েছে।’জীবন অভিযোগ করেন, ঘটনার পর থেকে তিনি কক্ষে থাকা মোবাইল, ল্যাপটপ ও মানিব্যাগ পাচ্ছেন না।

তবে ভাঙচুরের বিষয়টি অস্বীকার করেন ছাত্রলীগ নেতা আরমান। তিনি বলেন, ‘ইন্টারনেট সংযোগের বিষয়ে জীবনের সঙ্গে আমার কথা কাটাকাটি হয়েছিলো। পরে আমিসহ কয়েকজন বিষয়টি মীমাংসার জন্য তার কাছে গিয়েছিলাম। তাকে কক্ষে না পেয়ে আমি ফিরে আসি। কারা তার কক্ষ ভাঙচুর করেছে, তা জানি না।’
জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক এম আনিসুর রহমান বলেন, একজন শিক্ষার্থী আরেকজন শিক্ষার্থীর কক্ষ ভাঙচুর করবে সেটা কোনভাবেই কাম্য নয়। আগামীকাল হলের নতুন প্রাধ্যক্ষ যোগদান করবেন। আমি হলের দায়িত্বে থাকা অন্যান্য শিক্ষকদের নিয়ে নতুন প্রাধ্যক্ষের সঙ্গে এ বিষয়ে কথা বলে ব্যবস্থা নেবো।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech