অর্থের অভাবে ঢাবির কোনো শিক্ষার্থীর পড়ালেখা বন্ধ হবে না

  28-09-2018 02:01AM


পিএনএস ডেস্ক: অর্থের অভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর পড়ালেখা বন্ধ হবে না। বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহযোগিতার মাধ্যমে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডুয়া) তাদের আর্থিক সহযোগিতা করবে। স্নাতক শেষ না হওয়া পর্যন্ত এ সহযোগিতা অব্যাহত থাকবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের গবেষণা বৃদ্ধি ও অবকাঠামোগত উন্নয়নে সংগঠনটির সচেষ্ট প্রয়াস থাকবে।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন ডুয়ার নেতৃবৃন্দ। অ্যাসোসিয়েশনের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই ফ্লোরে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সংগঠনের প্রচার ও জনসংযোগ উপ-কমিটি অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলেন ডুয়ার জ্যেষ্ঠ সহ-সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার, মহাসচিব রঞ্জন কর্মকার, প্রচার ও জনসংযোগ উপকমিটি আহ্বায়ক উম্মে বাতুল মাহমুদা খাতুন মীনা ও সদস্যসচিব কাজী মোয়াজ্জেম হোসেন, সদস্য লতিফুল আলম খান, সাইফুল ইসলাম, ডুজার সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়নসহ সমিতির সদস্যরা।

মতবিনিময়কালে অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছার বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে কোনো শিক্ষার্থীর অর্থের অভাবে পড়াশোনা বন্ধ হবে না- আমরা এটা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। যদি কেউ অর্থের অভাবে পড়তে না পারে সে যেন আমাদের কাছে চলে আসে। আমরা তার খরচ দেব।

তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের বৃত্তি ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নমূলক কাজে সবসময় গুরুত্ব দেই। পাশাপাশি গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি নিয়েও আমাদের প্রচেষ্টা থাকবে।

মহাসচিব রঞ্জন কর্মকার বলেন, আমরা কিছু সামাজিক উদ্যোগ গ্রহণ করেছি। মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, যৌতুক এ বিষয়গুলো নিয়ে আমাদের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা কাজ করছে। আশার করছি, সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুন্দর বাংলাদেশ গড়ে উঠবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন