গুণীশিক্ষক সম্মাননা পেলেন রাবির ১১ শিক্ষক

  01-10-2018 07:08PM

পিএনএস, রাবি প্রতিনিধি:শিক্ষাক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি) ১১জন শিক্ষককে ‘গুণীশিক্ষক সম্মাননা’ এবং রাজশাহীর খ্যাতনামা ৬ প্রকৌশলীকে সম্মাননা প্রদান করেছে ক্রাউন সিমেন্ট। একইসঙ্গে ‘বিজনেস রিসার্চ অন ব্র্যান্ড ইকুইটি’ গবেষণায় অংশ নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছত্রিশজন শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া হয়েছে। দেশব্যাপী গুণীশিক্ষক ও খ্যাতিমান প্রকৌশলীদের সম্মাননা প্রদান কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে আয়োজিত এক অনুষ্ঠানে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

ক্রাউন সিমেন্টের উপদেষ্টা শংকর কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক আইয়ুব আলী।

আয়োজকরা জানান, শিক্ষা ও প্রকৌশল ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের এগারোজন শিক্ষক ও রাজশাহীর বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ছয় প্রকৌশলীকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। এ ছাড়া চলতি বছরের এপ্রিল থেকে মে মাস পর্যন্ত দেশজুড়ে ক্রাউন সিমেন্ট ‘বিজনেস রিসার্চ অন ব্র্যান্ড ইকুইটি’ শিরোনামে গবেষণা কার্যক্রম পরিচালনা করে। এই গবেষণা কার্যক্রমে পরিসংখ্যান বিভাগের ছত্রিশজন শিক্ষার্থী অংশগ্রহণ করায় তাদেরও সনদপত্র প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্ত শিক্ষকরা হলেন- পরিসংখ্যান বিভাগের প্রফেসর এম এ এইচ তালুকদার, প্রফেসর হোসনে আরা হোসাইন, প্রফেসর সামাদ আবেদীন, প্রফেসর এম এ রাজ্জাক, প্রফেসর কোরবান আলী, প্রফেসর বাসার মিঞা, পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর আইয়ুব আলী, ইন্সটিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্স এর প্রফেসর কে এ এম শাহাদাত হোসাইন ম-ল, গণিত বিভাগের প্রফেসর সুব্রত মজুমদার, ফলিত গণিত বিভাগের প্রফেসর এন জিল্লুর রহমান ও রসায়ন বিভাগের প্রফেসর আজহার আলী। এদের মধ্যে প্রফেসর আইয়ুব আলী ছাড়া বাকি সবাই শিক্ষকতা থেকে অবসর গ্রহণ করেছেন।

সম্মাননাপ্রাপ্ত প্রকৌশলীরা হলেন- রাজশাহী কে বি কনসালটেন্ট ও কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার, সেঞ্চুরি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কলসালটেন্টের ব্যবস্থাপনা পরিচারলক ইফতেখার আহমেদ চৌধুরী, রাজশাহী দ্য প্লানার’র ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম, রাজশাহী নির্মাণ উপদেষ্টার চেয়ারম্যান রেজুয়ানুল হক, রাজশাহী হোম আরকিটেক্ট অ্যান্ড ডিজাইনের ইমতিয়াজ আহমেদ ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের উপ-সহকারী প্রকৌশলী সাঈদ মাকসুদুল আহসান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন