সাংবাদিককে মারধরে জাবির ৪ ছাত্রলীগকর্মী বহিষ্কার

  03-10-2018 12:25AM



পিএনএস ডেস্ক: ক্যাম্পাসে সাংবাদিককে মারধরের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের চার কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাথমিক তদন্ত শেষে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম নিজের নির্বাহী ক্ষমতাবলে এই সিদ্ধান্ত নেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেছেন।

সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন- বাংলা বিভাগের ৪৫তম আবর্তনের শুভাশিস ঘোষ এবং লোকপ্রশাসন বিভাগের ৪৭তম আবর্তনের ইয়ারাফি শিকদার, মো. মুস্তাফিজুর রহমান ও মো. সোহেল রানা। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক জব্বার হলের আবাসিক ছাত্র।

গত ২৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও মিডিয়া স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও একটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিনিধি মাহমুদুল হক সোহাগ মারধরের বিষয়ে প্রক্টরের কাছে অভিযোগ দাখিল করে শাস্তি দাবি করেন।

অভিযোগে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় এক ব্যক্তিকে ছিনতাইয়ের হাত থেকে উদ্ধার করতে গেলে ছাত্রলীগের কর্মীরা তাকে মারধর করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বলেন, ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ‘আমরা দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন