রাবিতে প্রতিবন্ধী কোটা বহালের দাবিতে মানববন্ধন

  06-10-2018 03:47PM

পিএনএস, রাবি প্রতিনিধি : ১ম ও ২য় শ্রেণির সরকারি চাকরিতে ৫% প্রতিবন্ধী কোটা বহালের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী এক্য পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। শনিবার দুপুর বার টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তারা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে সংগঠনের যুগ্ন আহ্বায়ন নুরুজ্জামান সোহেলের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষার্থী ঐক্য পরিষদ রাবি শাখার আহ্বায়ক মফিজুর রহমান, যুগ্ম আহ্বায়ক রুবেল মিয়সহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের ১০% জনগণকে ব্যতিরেখে উন্নয়ন সম্ভব নয়। যদি দেশের উন্নয়ন করতে হয়। তবে সরকারী কর্মকা-ে এই ১০% জনগণকে যুক্ত করতে হবে। এ জন্য সরকারী চাকরিতে ৫% কোটা রাখতে হবে।

বক্তারা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি মহান সংসদে দাড়িয়ে বলেছিলেন প্রতিবন্ধী ও আদিবাসীদের জন্য প্রয়োজনে বিশেষ ব্যবস্থা রাখা হবে। কিন্তু সম্প্রতি প্রকাশিত প্রজ্ঞাপনে তার কোনো প্রতিচ্ছবি আমারা দেখতে পাইনি। আমরা আপনার সন্তান। সন্তানদের কথা বিবেচনা করে ৫% প্রতিবন্ধী কোটা বহাল রাখার অনুরোধ করছি।’

উল্লেখ্য, গত ০৩ অক্টোবর কোটা বাতিল/পর্যালোচনা/সংস্কারের জন্য গঠিত উচ্চ পর্যায়ের কমিটি সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদে কোটা বাতিলের প্রস্তাব রেখে যে সুপারিশ করেছিল; তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী সভায় সরকারি চাকুরি ক্ষেত্রে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে চাকুরির কোটা বাতিল করার অনুমোদন দেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন