রাবির রক্তদাতা সংগঠন স্বজন’র ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘স্বজন’র ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম প্রাঙ্গণে সংগঠনটির নিজকার্যালয়ে আলোচনা সভা ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক মহিরুদ্দিন ইমনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ও সংগঠনের উপদেষ্টা অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, ‘আমরা দীর্ঘ পথ অতিক্রম করেছি মানুষের সেবার মাধ্যমে। যদি আমরা ভবিষ্যৎকে বদলাতে চাই তাহলে আমাদের নিজেদের অভ্যাসকে বদলাতে হবে। তোমরা যদি সূর্যের মতো পৃথিবীকে আলোকিত করতে চাও তাহলে তোমাদের আগে সূর্যের মতো দীপ্তিমান হতে হবে। শিক্ষালাভের পাশাপাশি মানবসেবায় নিজেদেরকে উৎসর্গ করতে হবে।’

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও সংগঠনের উপদেষ্টা জি এম শফিউর রহমান, বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক ও সংগঠনের উপদেষ্টা ডা. নাদিরা বেগমসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাসিবুল ইসলাম।

উল্লেখ্য, ২০০২ সালের ১২ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে যাত্রা শুরু করে রক্তদাতাদের সংগঠন ‘স্বজন’। প্রতিষ্ঠার পর থেকে রক্তদানের পাশাপাশি বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণসহ বিভিন্ন ধরনের সামাজিক কর্মকা- পরিচালনা করে আসছে সংগঠনটি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech