জবির ‘ইউনিট-১’ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  

পিএনএস ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষ ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ১১৭৮টি আসনের বিপরীতে ৫৫০৭ জন পরীক্ষার্থীর প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। আজ রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়ার নিকট ভর্তি পরীক্ষার ফল হস্তান্তর করেন ইউনিট-১ এর সমন্বয়ক ও লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ। এসময় ইউনিট-১ (বিজ্ঞান শাখা) ভর্তি প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট সদস্য ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফলাফল বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (http://admissionjnu.info) পাওয়া যাচ্ছে। যে সকল শিক্ষার্থী প্রথম মেধা তালিকায় রয়েছে তারা আগামী ১৬ অক্টোবর দুপুর ১২:০০টা হতে ২০ অক্টোবর রাত ১২:০০টা পর্যন্ত বিষয় পছন্দ (Subject Choice) করতে পারবে। প্রার্থীদেরকে অগ্রাধিকার ভিত্তিতে বিষয় পছন্দ করতে হবে।

উল্লেখ্য, অগ্রাধিকার ভিত্তিতে বিষয় পছন্দ (Subject Choice) করা খুবই গুরুত্বপূর্ণ। কারণ ভর্তির পরও শিক্ষার্থীদের অগ্রাধিকার তালিকা অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে বিভাগ পরিবর্তন ঘটবে এবং শিক্ষার্থীদের সেটা মেনে নিতে হবে। পরবর্তী সময়ে শিক্ষার্থীদের প্রদত্ত বিষয় পছন্দক্রম কোন অবস্থাতেই পরিবর্তন করা যাবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে বিষয় পছন্দ (Subject Choice) করতে না পারলে কোন বিষয়ে ভর্তির জন্য বিবেচনা করার আর কোন সুযোগ থাকবে না। ভর্তি সংক্রান্ত নির্দেশনাবলী ও বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে পাওয়া যাচ্ছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech