জাল সনদের দায়ে তিন শিক্ষক চাকরিচ্যুত

  

পিএনএস ডেস্ক: জাল সনদ প্রমাণিত হওয়ায় তিন শিক্ষককে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ নির্দেশনা বাস্তবায়নে গত বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে (মাউশি) একটি চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, বাগেরহাট জেলার সদর উপজেলার ‘যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজ’ এর তথ্যপ্রযুক্তি বিষয়ের ট্রেড ইন্সট্রাক্টর গৌতম কুমার হালদার, সামাজিক বিজ্ঞানের সহকারী শিক্ষিকা শিমুল আক্তার এবং কম্পিউটার বিষয়ের সহকারী শিক্ষিকা ডেইজী রানী বিশ্বাস বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর নিবন্ধন সনদ জাল করে চাকরি করার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় বিধি মোতাবেক তাদেরকে চাকরি থেকে বরখাস্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


শিক্ষক নিবন্ধনের জাল সনদ নিয়ে দীর্ঘদিন ধরে চাকরি করছেন বাগেরহাটের যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের এ তিন শিক্ষক। অভিযোগ পাওয়ার পর তদন্তে তা প্রমাণিত হওয়ায় ওই তিন শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সহকারী সচিব (বেসরকারি বিদ্যালয়) অসীম কুমার এ বিষয়ে বলেন, বাগেরহাট জেলার যদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের বিভিন্ন বিষয়ের তিন শিক্ষকের জাল সদন তদন্তে প্রমাণিত হয়েছে। এ বিষয়ে ব্যবস্থা নিতে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) নিদেশনা দেয়া হয়েছে।
আইনানুগ তাদের এমপিওভুক্তি বাতিলসহ বিভাগীয় মামলা করা হতে পারে বলেও জানান তিনি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech