রাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, যুবকের কারাদণ্ড

  


পিএনএস, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে একজনকে এক বছরের বিনাশ্রম কারাদ- অথবা ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোছা. রনী খাতুন এ দণ্ডাদেশ প্রদান করেন। তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

আটককৃত যুবক মো. মুনসুর রহমান রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম এলাকার বাসিন্দা নিজাম উদ্দিনের ছেলে। সে রাবির ইতিহাস বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলো।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে ব্যবসায় অনুষদভুক্ত ‘বি-২’ গ্রুপের পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ৪২৫ নম্বর কক্ষে আল-আমিনের হয়ে প্রক্সি দিচ্ছিলো মুনসুর। পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ওই কক্ষ পরিদর্শন করেন। এ সময় মুনসুরের গতিবিধি সন্দেহ হওয়ায় তিনি তার কাগজপত্র যাচাই করেন। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট রনী খাতুন ঘটনার স্থলে আসেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার জালিয়াতির বিষয়টি ধরা পড়লে তাকে এ দণ্ডপ্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, ‘পরীক্ষার হল পরিদর্শনের সময় মুনসুরকে দেখে সন্দেহ হলে দায়িত্বরত পরিদর্শকের সহযোগিতায় তার কাগজপত্র দেখি। পরে ভ্রাম্যমাণ আদালতে খবর দিলে তারা এসে তাকে আটক করেন।’

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech