রাবিতে দুই বিভাগকে একীভূত না করার দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

  26-11-2018 05:31PM

পিএনএস, রাবি সংবাদদাতা : এবার ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) না করার দাবি জানিয়ে ক্লাস পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছে ইইই বিভাগের শিক্ষার্থীরা।
সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের পাশে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। কর্মসূচিতে বিভাগের বিভিন্ন বর্ষের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

কর্মসূচি থেকে থেকে বক্তারা এপিইই’কে ইইই না করার যুক্তিকতা তুলে ধরে বলেন, ‘ভর্তি পরীক্ষায় যারা মেধার তুলনামূলক শীর্ষে অবস্থান করে তারাই ইইই বিভাগে ভর্তি হয়। যদি এপিইই কে ইইই করা হয় তবে মেধাবীদের প্রতি অবিচার করা হবে। এছাড়া ইইই সাথে এপিইইয়ের সিলেবাসে ৫০ শতাংশ মিল নেই। যদি দুইটি বিভাগ একত্রীকরণ করা হয় তবে বিভাগটি তাদের স্বকীয়তা হারাবে। এছাড়া ইইইয়ের জন্য যে ল্যাব রয়েছে তা মাত্র ৩০ জনের জন্য এমতাবস্থায় যদি এপিইইকে যুক্ত করা হয় তবে ইইই বিভাগের শিক্ষার্থীরা তাদের অধিকার থেকে বঞ্চিত হয়। এসময় তারা আগামীকাল বিশ্ববিদ্যালয়ে গন্থাগারের সামনে থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান।

প্রসঙ্গত, গত রবিবার (১১ নভেম্বর) থেকে বিভাগ দুটিকে একীভূতকরণের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলো এপিইই বিভাগের শিক্ষার্থীরা। পরে বিভাগের শিক্ষকরা তাদের আশ্বস্ত করলে। ২০ নভেম্বর দুই বিভাগকে একীভূত না করার দাবিতে আন্দোলন শুরু করে ইইই বিভাগের শিক্ষার্থীরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন