নতুন বই পেয়ে আনন্দিত প্রতিবন্ধী শিশুরা

  

পিএনএস ডেস্ক :সারাদেশের মতো ঠাকুরগাঁওয়ে বিতরণ করা হয়েছে নতুন বই। বছরের প্রথম দিনেই এই নতুন বই পেয়ে আনন্দিত হয়ে উঠেছে ঠাকুরগাঁওয়ে একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুল ও পুনবাসন কেন্দ্রের প্রতিবন্ধী শিশুরাও।

ঠাকুরগাঁও শহর থেকে প্রায় ১৮ কিলোমিটার দূরে রায়পুর ইউনিয়নের সীমান্তবর্তী চুনিহাড়ি এলাকায় অবস্থিত এই প্রতিবন্ধী স্কুলটি।

মঙ্গলবার সকালে ঐ স্কুলের আয়োজনে স্কুল মাঠ প্রাঙ্গনে প্রায় ৪২৫ জন প্রতিবন্ধী শিশুদের মাঝে প্রধান অতিথি হিসেবে নতুন বই বিতরণ করেন জেলা সমাজ সেবার উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক।

একতা প্রতিবন্ধী উন্নয়ন স্কুলের পরিচালক আমিরুল ইসলামের সভাপতিত্বে এসময় এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদ রানা, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নূরুল ইসলাম সহ স্কুলের শিক্ষকবৃন্দরা।

বই বিতরণ শেষে স্কুলের প্রতিবন্ধী ২জন শিক্ষার্থী ফুহাদ ও জাকির প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন,আমার ধন্যবাদ জানাই এই সরকারকে। যিনি বছরের শুরুতে আমাদের মতো এই অবহেলিত শিশুদের হাতে বই দিলেন।

স্কুলের পরিচালক আমিরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে সারা বাংলাদেশ আলোকিত করেছে। আজ প্রতিটি শিশুর হাতে বিনামূল্যে বই বিতরণ করেছে বছরের শুরুতেই। এটাতেই বুঝা যায় তিনি কতো ভালো মানের একজন ব্যক্তি।

উল্লেখ্য, এবারে ঠাকুরগাঁও জেলায় মোট ৩৫ লাখ ৬৯হাজার ৭শ ৬৪টি বই বিতরণ করা হয়েছে। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে ১০ লাখ ৮৪ হাজার ৪৪ টি বই ও মাধ্যমিক পর্যায়ে ২৪ লাখ ৮৫ হাজার ৭শ ২০টি বই বিতরণ করা হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech