পিএসসি পরীক্ষায় ৬০০ তে ৬০০ পেয়ে দেশসেরা জেরিন

  06-01-2019 01:13PM

পিএনএস ডেস্ক :নওগাঁর মেয়ে সারা জেরিন এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সদ্য প্রকাশ হওয়া পিএসসি পরীক্ষায় সর্বোচ্চ ৬০০ নম্বরের মধ্যে ৬০০নম্বর পেয়ে দেশ সেরা হয়েছে এই জেরিন ।

নওগাঁর মহাদেবপুর উপজেলার কলোনী পাড়ার বাসিন্দা সারা জেরিনের এ সাফল্যে উচ্ছাসিত মহাদেবপুরসহ নওগাঁবাসী । সাফল্যময় ফলাফলের অধিকারী এ শিক্ষার্থীকে অভিনন্দন জানাচ্ছেন বিভিন্ন মহল থেকে।

সারা জেরিন মহাদেবপুর উপজেলার মালঞ্চ কিন্ডারগার্টেন থেকে এবারের পিএসসি পরিক্ষায় অংশ নেয় । পরীক্ষা দেওয়ার পর থেকে ভাল ফলাফল আশা ছিল তার । কিন্ত সকলকে তাক লাগিয়ে দেয় যখন দেখে ৬ টি পরীক্ষার প্রতিটিতে শতভাগ নম্বর অর্জন করা। সারা জেরিনের পিতা সারোয়ার হোসেন পেশায় একজন সরকারী চাকুরীজীবী এবং মা গৃহিনী । দু’ভাই বোনের মধ্যে সারা জেরিন ছোট। পরিবারের নজরদারি আর শিক্ষকদের দিক নির্দেশনা মেনে চলা ছিলো সারা জেরিনের সাফল্যর অন্যতম কারণ।

সারা জেরিনের বাবা সারোয়ার হোসেন বলেন, জেরিন স্কুল থেকে ফেরার পর রাতে পড়ার বিষয়গুলো নিয়ে ফলোআপ করতাম। তবে তার পড়ার বিষয়ে কখনো চাপ দিতে হয়নি আমাকে। সে প্রবল ইচ্ছে শক্তিকে কাজে লাগাতো। তবে সে কোচিং বা প্রাইভেট কে খুব গুরুত্ব দিতো না । সারা জেরিন বলে, আমি পরীক্ষা দেওয়ার পর দৃঢ় আশাবাদি ছিলাম যে ট্যালেন্ট পুল পাবো। প্রতিটি পরীক্ষায় ১শ পাওয়ার ধারাবাহিকতা আগামীতেও ধরে রাখতে চাই। আমি ভবিষ্যতে একজন ভাল মানুষ হয়ে মানব সেবা করতে চাই। আমি বড় হয়ে ডাক্তার হতে চাই এবং অসহায়-গরীব মানুষের পাশে থেকে তাদের সেবা করতে চাই।

নওগাঁ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম মন্ডল বলেন, সারা জেরিন সৃষ্টিকর্তার প্রদত্ত মেধায় মেধাবী। এটা আমাদের দেশের মধ্যে নজির সৃষ্টিকারী একটি দৃষ্টান্ত। আমরা সারা জেরিনকে নিয়ে গর্বিত। আমরা তার আগামী জীবনের সফলতা কামনা করছি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন