হাবিপ্রবিতে আসন ২ হাজার ৫, পরীক্ষার্থী ১ লাখ ১২ হাজার

  20-01-2019 10:01PM

পিএনএস, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ২০১৯ সেশনে ২ হাজার ৫ আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১২ হাজার ৯২ জন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

২০ জানুয়ারি রোববার ভর্তি পরীক্ষা শুরু হয়ে সকাল ৯টা থেকে শেষ হবে বিকেল ৫টায়। ভর্তি পরীক্ষা ২৩ জানুয়ারি পর্যন্ত চলবে। রোববার সকাল থেকেই দিনাজপুর শহর এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দেখা যায় হাজার হাজার শিক্ষার্থীর আনাগোনা। ভর্তি পরীক্ষার্থীদের সঙ্গে আসেন অভিভাবকরা। সকাল ৯টা থেকে ‘জি’ ইউনিটের পরীক্ষা শুরুর মধ্য দিয়ে ২৩ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়াও বিদেশি কোটায় সাতটি দেশের ৫০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে। দেশগুলো হল ভারত, নেপাল, ভুটান,নাইজেরিয়া, সোমালিয়া, ইথপিয়া ও জিভুতি। তাদের আবেদন চলমান রয়েছে। একটি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৫৫ দশমিক ৯৫ শতাংশ। এই বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এবারই এত আবেদন জমা পড়েছে। যা সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার ছাত্র ছাত্রী ও অভিভাবকেরা দিনাজপুর শহর ও আসেপাসের আত্তিও সজনদের বাড়ীতে আশ্রয় নেয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, ভর্তি পরীক্ষা সুন্দরভাবে অনুষ্ঠিত করার ব্যাপারে এ বিশ্ববিদ্যালয়ের অনেক সুনাম রয়েছে। এ বছরের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন