ইবিতে ‘লালন দর্শন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

  26-01-2019 05:37PM

পিএনএস ডেস্ক : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘লালন সঙ্গীত এর ভাবার্থ ও দর্শন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনে ইংরেজি বিভাগের আয়োজনে উক্ত সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নেদারল্যান্ডসের ইউনিভার্সিটি অব হিউমেনিটিস স্টাডিজের রিসার্চ ফেলো রেইনা রোডিনা ভ্যান ডার মির। এছাড়া আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক মামুনুর রহমান।

ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিয়া রাসিদুজ্জামানের উপস্থাপনায় এবং বিভাগের অধ্যাপক ড. সালমা সুলতানার সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‌‘লালনের কারণে বাংলাদেশ এখন এখন সারাবিশ্বে পরিচিত। লালনকে নিয়ে গবেষণা করতে অনেক বিদেশী ছেউড়িয়ায় (লালন আখড়া) আসছেন। লালন দর্শন একটা সার্বজনীন দর্শন। অচিরেই বিশ্ববিদ্যালয়ে লালন দর্শন বিষয়ে একটি কোর্স চালু করা হবে’। এসময় বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন