খুলনা বিশ্ববিদ্যালয়ে চাকরি মেলা

  27-01-2019 07:46AM



পিএনএস ডেস্ক: তথ্যপ্রযুক্তি নির্ভর আইটি-আইটিইএস খাতে চাকরি দেবে দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলো। সেই লক্ষ্যে দেশের দক্ষিণাঞ্চলের শহর খুলনায় চাকরি মেলার আয়োজন করতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি)। আগামী বুধবার থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে চাকরি মেলাটি অনুষ্ঠিত হবে।

এলআইসিটির উদ্যোগে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং বা বাক্যর সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হবে।

মেলায় দেশের শীর্ষস্থানীয় অন্তত ৬০টি প্রতিষ্ঠান অংশ নেবে বলে জানিয়েছে এলআইসিটি প্রকল্প। যেখানে সরাসরি চাকরি দেবার প্রক্রিয়াও সম্পন্ন করবে কিছু প্রতিষ্ঠান।

বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ চাকরি মেলা। তবে মেলায় অংশ নিতে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করা যাবে সোমবার পর্যন্ত। এই ঠিকানায় গিয়ে নিবন্ধন সম্পন্ন করতে হবে আগ্রহীদের।

চাকরি মেলায় অংশ নিতে ইতোমধ্যে তরুণদের আহ্বান জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, দেশের তথ্যপ্রযুক্তির বিভিন্ন কোম্পানি আপনাদের কাছে যাবে। আপনাদের চাকরি দিতে। সেখানেই কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে আসবে। আপনাদের কাছে একটাই অনুরোধ, আপনারা নিজেরা তৈরি হবেন, আমাদের যেসব প্রশিক্ষণ কার্যক্রম চলছে তাতে মনোযোগী হবেন।

দিনব্যাপী চাকরি মেলায় আগ্রহীদের থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করে সকাল ১০টায় সাক্ষাৎকার নেবেন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। এর সঙ্গে আরও তিনটি সেশন অনুষ্ঠিত হবে শিক্ষার্থী ও আগ্রহীদের জন্য। তারপর বিকেল ৫টায় হবে এর সমাপনী অনুষ্ঠান।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন