এসআই হলেন রাবির ৭৫ শিক্ষার্থী

  01-02-2019 04:30PM

পিএনএস ডেস্ক :বাংলাদেশ পুলিশের সাব ইন্সপেক্টর পদে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭৫ শিক্ষার্থী।

৩৬তম নিয়োগ পরীক্ষায় নিয়োগ পাওয়া শিক্ষার্থীরা আগামী ৭ ফেব্রুয়ারি থেকে দেশের বিভিন্ন জেলা মহানগর পুলিশ ইউনিটে এই পদে দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নিয়োগপ্রাপ্তদের মধ্যে কলা অনুষদের ১ জন, জীব ও ভূবিজ্ঞান অনুষদের ১৩ জন, সামাজিকবিজ্ঞান অনুষদের ১৬ জন, ব্যবসায় শিক্ষা অনুষদের ২২ জন, বিজ্ঞান অনুষদের ১২ জন, ইঞ্জিনিয়ারিং অনুষদের ৩ জন এবং কৃষি অনুষদের ২ জন।

এছাড়াও অন্যান্য বিভাগের ৬ জন শিক্ষার্থী রয়েছেন। মোট ৭৫ শিক্ষার্থী। যাদের মধ্যে মেয়ে শিক্ষার্থী ৪ জন। বাকি ৭১ জন ছেলে শিক্ষার্থী।

সদ্য নিয়োগ পাওয়া মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সোহেল রানা যুগান্তরকে বলেন, ২০১৮ সালের ২৭ জানুয়ারি থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর হিসেবে প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেয় ১৩২৪ জন শিক্ষার্থী।

চলতি বছরের গত ২৮ জানুয়ারি বছরব্যাপী ট্রেনিং শেষ হয়। এরপর দেশের বিভিন্ন স্থানের পুলিশ ইউনিটে পোস্টিং দেয়া হয়েছে বলে জানান তিনি।

নিয়োগ পাওয়া শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদের বাংলা বিভাগের হামিদুর রহমান। জীব ও ভূবিজ্ঞান অনুষদের ১৩ জন, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের জাহিদ হাসান, আসাদুজ্জামান, রনি কুমার সাহা, নাজমুল হক, সাইফুল ইসলাম, ইকবাল হোসেন ও আজহারুল ইসলাম।

প্রাণিবিদ্যা বিভাগের আব্দুল আলীম, মনোবিজ্ঞান বিভাগের সোহেল রানা, ফরমান আলী, বিজন কুমার, পলাশ অধিকারী ও তারিকুজ্জামান।

সামাজিকবিজ্ঞান অনুষদের ১৬ জন হলেন, অর্থনীতি বিভাগের হাসনিন সোহান, রোকোনুজ্জামান, জসিমউদ্দিন, কানিজ ফাতেমা।

সমাজবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান, তোফায়েল আহমেদ, মেহেদী হাসান, মাহমুদা খাতুন।

সমাজকর্ম বিভাগের সোয়ানুজ্জামান, ইন্দ্রজিৎ বর্মণ, শাকিল হোসাইন, জাহাঙ্গির আলম, মোহাম্মদ মোস্তফা।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আব্দুল খালেক, নৃবিজ্ঞান বিভাগের আরিফুল ইসলাম, শিমুল কুমার দাস।

এদিকে ব্যবসায় শিক্ষা অনুষদের চার বিভাগের ২২ জন হলেন- হিসাববিজ্ঞান ও তথ্যব্যবস্থা বিভাগের আবু বকর সিদ্দিক, আল আমিন, আতিকুল ইসলাম, আরিফুল ইসলাম। ম্যানেজমেন্ট বিভাগের সাজ্জাদ হোসাইন, নুরুল হাসান, সুজন চন্দ্র সাহা, সাদ্দামুর রহমান, তরিকুল ইসলাম, হিমানিশ বিশ্বাস।

এদিকে ফাইন্যান্স বিভাগের সুজন বিশ্বাস, শারমিন নাসরিন ইভা, মোহাম্মদ আলী, শরিফুল ইসলাম, কায়কোবাদ খান পাঠান, রকিবুল ইসলাম। মার্কেটিং বিভাগের পলাশ আলী, মাহমুদুল হাসান, সুমন মিয়া, জহুরুল ইসলাম, টুম্পা সাহা, মিজানুর রহমান।

বিজ্ঞান অনুষদের ১২ জন হলেন- ফার্মেসি বিভাগের মনিরুজ্জামান। পরিসংখ্যান বিভাগের দিপংকর রায়, তোহাও চা মং, মোস্তাকিম হোসাইন, শাহজালাল মিয়া ও মিঠুন চন্দ্র রায়। রসায়ন বিভাগের জিয়াউর রহমান ও বাবুল হাসান। পপুলেশন সায়েন্স বিভাগের আসাদুল ইসলাম, গণিত বিভাগের ইয়াকুব আলী, গালিব হাসান ও সোহাগ সাহা।

ইঞ্জিনিয়ারিং অনুষদের তিনজন হলেন, ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আজিমুন হক, হাসান মনসুর এবং ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মোশাররফ হোসেন।

এছাড়া কৃষি অনুষদের দুজন হলেন, লোকমান হোসাইন, ফিশারিজ বিভাগের মনিরুজ্জামান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন