জাবিতে সম্মিলিত শিক্ষক সমাজের অবস্থান কর্মসূচী

  

পিএনএস, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ডিন, সিন্ডিকেট, শিক্ষাপর্ষদ ও অর্থ সংক্রান্ত মেয়াদোত্তীর্ণ কমিটির নির্বাচনের দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত শিক্ষক সমাজ।

সোমবার (১৮ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশসহ বিএনপি ও বামপন্থী শিক্ষকদের নিয়ে গঠিত সম্মিলিত শিক্ষক সমাজের ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির সভাপতি ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, সাধারণ সম্পাদক ও ফার্মেসি বিভাগের অধ্যাপক মো: সোহেল রানা, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ আহমেদ, রসায়ন বিভাগের অধ্যাপক কৌশিক সাহা প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ ডিন, সিন্ডিকেট, শিক্ষাপর্ষদ ও অর্থ-কমিটির নির্বাচন দিতে উপাচার্য টালবাহানা করছেন। একজন উপাচার্যের কাছ থেকে এরকম আচরণ কখনই কাম্য নয়। আমরা দ্রুত নির্বাচনের তফসিল ঘোষণা করার জন্য উপাচার্যের প্রতি আহবান জানাচ্ছি।
পরে সম্মিলিত শিক্ষক সমাজ বৈঠকের মাধ্যমে পরবর্তী কর্মসূচী আগামী ১৯ ও ২০ মার্চ ১০টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি ও গণসংযোগ, ২১ মার্চ পূর্ণদিবস কর্মবিরতি, ২৪ মার্চ দুপুর ১টায় কালো পতাকা ধারণ, ২৭ মার্চ শিক্ষক সমাজের সাধারণ সভা অনুষ্ঠিত হবে বলে সিন্ধান্ত গ্রহণ করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech