জয়পুরহাটে শিশু হত্যার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

  25-03-2019 05:53PM

পিএনএস, জাবি প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবিতে ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া শিশু ছাত্রকে গলা কেটে হত্যার ঘটনার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
সোমবার (২৫ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে ‘সচেতন শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের’ ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীরা শিশু আব্দুর রহমানের হত্যাকারীদের অবিলম্বে খুঁজে বের করে ফাঁসির দাবি জানান।

নিহত আব্দুর রহমান জয়পুরহাটের পাঁচবিবি থানার রেজাউল ইসলামের পুত্র ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি’র (আইআইটি) ৪১ তম ব্যাচের শিক্ষার্থী মমিনুল ইসলামের ছোট ভাই।

মানববন্ধনে শিশুটির বড়ভাই মমিনুল ইসলাম বলেন, ‘‘কোন পূর্ব শত্রুতা ছাড়াই আমার ভাইকে হত্যা করা হয়েছে। এরকম নৃশংসভাবে আমার ভাইকে যারা হত্যা করেছে তাদের বিচার চাই। আর যেন এভাবে কাউকে প্রাণ দিতে না হয়। কিন্তু ঘটনার ১০ দিন পেরোলেও পুলিশ ঘটনার সাথে সংশ্লিষ্ট কাউকে গ্রেপ্তার করতে পারেনি।’’

এসময় বিশ্ববিদ্যালয়ের ‘ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি’র (আইআইটি) শিক্ষক মোঃ ফজলুল করিম পাটোয়ারী বলেন, ‘‘আইনের মারপ্যাচে আমাদের দেশে অপরাধীরা সহজে পার পেয়ে যায়। এই শিশুটির সাথে কারো বিরোধ থাকার কথা নয়। তাহলে কেন তাকে খুন করা হলো। আমরা ঘটনার যথার্থ বিচার দাবি করছি।’’

উল্লেখ্য, গত ১৫ মার্চ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নের এক পরিত্যক্ত স্কুল ভবন হতে ধুরাইল উচ্চ বিদ্যারয়ের শিক্ষার্থী আব্দুর রহমানের মরদেহ উদ্ধার করা হয়। তবে ঘটনার ১০ দিন অতিবাহিত হলেও এখনও প্রশাসন ঘটনায় সম্পৃক্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন