যে কারণে ৩ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করলো যবিপ্রবি!

  20-04-2019 11:21PM

পিএনএস ডেস্ক : র‌্যাগিং অসদাচরণসহ একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ৩ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে ৫ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে যবিপ্রবির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৫৪তম সভায় তাদের বহিষ্কারের এ সিদ্ধান্ত হয়।

সভা থেকে জানানো হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক স্থাপিত র‌্যাগিং সংবলিত পোস্টার ও নোটিশ ছিঁড়ে ফেলা, বিশ্ববিদ্যালয়ের লোগোর প্রতি অবমাননা, শিক্ষকদের সঙ্গে অসদাচরণের ঘটনায় দোষী প্রমাণিত হওয়ায় তাদের বহিষ্কার করেছে প্রশাসন।

পাশাপাশি এক ছাত্রীকে মানসিকভাবে হেনস্তা প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের কর্মচারী রকিব রহমানকে চাকরিচ্যুত করা হয়।

আজীবন বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী হুমায়রা আজমিরা এরিন, একরামুল কবির দ্বীপ ও মো. রোকনুজ্জামান।

আর এক বছরের বহিষ্কৃতরা হলেন- শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের স্নাতকের শিক্ষার্থী আসিফ আল মাহমুদ, মো. মোতাসসিন বিল্লাহ, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের মাহমুদুল হাসান শাকিব, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী নিশাত তাসনীম ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী হারুন অর রশীদ।

সভায় জানানো হয়, বহিষ্কৃতরা বিশ্ববিদ্যালয়ের হলে অবস্থান করতে পারবে না। এমনকি বিশ্ববিদ্যালয়ে প্রবেশেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন